মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সিলেট সেনানিবাসে বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান ‘প্রয়াস’-এর উদ্বোধন

অনলাইন ডেস্ক   |   রবিবার, ১৭ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   32 বার পঠিত

সিলেট সেনানিবাসে বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান ‘প্রয়াস’-এর উদ্বোধন

সিলেট সেনানিবাসে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান ‘প্রয়াস’-এর উদ্বোধন করা হয়েছে।
রবিবার (১৭ মার্চ) সিলেট সেনানিবাসে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী, ওএসপি (বার), এসজিপি, এনডিসি, পিএসসি, এমফিল, ১৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, সিলেট এরিয়া, ‘প্রয়াস’ স্কুলের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। নতুন মূল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের পাশাপাশি নিকটবর্তী অস্থায়ী স্থাপনায় ‘প্রয়াস; স্কুলের কার্যক্রমও এ সময় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জিওসি, ১৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, সিলেট এরিয়া মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন শিশু-কিশোররা আমাদের সমাজেরই অংশ। এই প্রতিষ্ঠান তাদের বিকাশ ও কল্যাণে নিবেদিতভাবে স্বেচ্ছাসেবী হিসেবে নিরলসভাবে কাজ করে যাবে। সিলেট সেনানিবাসের এডুকেশন ভিলেজ এলাকায় সশস্ত্র বাহিনীসহ বেসামরিক পরিমণ্ডলের বিশেষ চাহিদা সম্পন্ন সন্তানদের সঠিক যত্ন, শিক্ষা, শারীরিক ও মানসিক বিকাশ সাধনের মাধ্যমে শিশুরা যেন সমাজে প্রতিষ্ঠিত হতে পারে সেই লক্ষ্যে সিলেট সেনানিবাসে ‘প্রয়াস’ স্কুল স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

তিনি এ প্রতিষ্ঠান স্থাপন ও কার্যক্রম পরিচালনার জন্য যে সকল ব্যক্তি ও প্রতিষ্ঠান সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আর্থিক, কারিগরি, প্রশিক্ষণ, প্রশাসনিক ও দাপ্তরিক সহায়তা প্রদান করেছেন সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিসিক মেয়র, কমান্ড্যান্ট, এসআইএন্ডটি, বাংলাদেশ সেনাবাহিনী-সিলেট ও জালালাবাদ সেনানিবাসের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, সিলেট অঞ্চলের সরকারি-বেসামরিক কর্মকর্তা, সাংবাদিক, ব্যবসায়ী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্কুলের ছাত্র, শিক্ষক এবং অভিভাবকগণ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রয়াস স্কুলের ইনচার্জ আঁখি নূর আক্তার ও দোয়া পরিচালনা করেন ধর্মশিক্ষক আবু ইউসুফ।

উল্লেখ্য, বিশেষ চাহিদা সম্পন্ন শিশু-কিশোরদের সম্ভাব্য সর্বোত্তম বিকাশ নিশ্চিতকল্পে শিক্ষা-প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি এই বিশেষ জনগোষ্ঠীর প্রতি সমাজে সচেতনতা বৃদ্ধি, দৃষ্টিভঙ্গির পরিবর্তন, তাদের জন্য অনুকূল পরিবেশ তৈরি এবং পুনর্বাসন কার্যক্রম পরিচালনা করার লক্ষ্যে সিলেট সেনানিবাসে ‘প্রয়াস’ স্কুল স্থাপনের কাজ শুরু হয়েছে।

Facebook Comments Box

Posted ১১:২৭ অপরাহ্ণ | রবিবার, ১৭ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com